দ্য পিপল ডেস্কঃ মলাট ভালো । অথচ দু’মলাটের মধ্যে থাকা বইটির বিষয়বস্তু ভালো নয় । এমন বই আর পড়ে ক’জন ? কোনও বই ভালো হতে গেলে তার বিষয়বস্তুটিও ভালো হওয়া প্রয়োজন ।

মহিলাদের ক্ষেত্রে একথাটা আরও বেশি করে প্রযোজ্য । একজন মহিলা কতখানি সুন্দর, তা নির্ভর করে তিনি সুস্তনী কিনা, তার ওপর ! সাম্প্রতিক এক গবেষণায় জানা গিয়েছে, মুখ নয়, বুক দেখেই মহিলাদের প্রেমে পড়ে পুরুষ । যে নারীর স্তন পুরুষ্ট, সুডৌল এবং উন্নত, পুরুষের কাছে তাঁর কদর বেশি । অপুষ্ট কিংবা শিথিল বক্ষদেশের মহিলাদের কদর করেন না সিংহভাগ পুরুষই ।

স্তন যে নারীর শোভা বর্ধন করে, তা জানেন সবাই । সেই কারণেই কিশোরীবেলা থেকেই স্তনের গড়ন যাতে ভালো হয়, নিরন্তর তার চেষ্টাই করে যান মহিলারা। জ্ঞান হওয়া ইস্তক তিনি দেখেন, মা কিংবা কাকিমার বক্ষদেশের গড়ন সুন্দর। তাঁদের দিকে লোকজন তাকানও বেশি করে। সেই থেকেই অবচেতন মনে ঢুকে পড়ে কীভাবে সুস্তনের অধিকারিণী হওয়া যায়। কেউ আয়ুর্বেদিক কোনও পদ্ধতি, কেউ আবার বাজার চলতি নানা ক্রিম কিনে পরিচর্যা করতে শুরু করেন স্তনের। স্তনের আকারের চেয়ে ছোট সাইজের ব্রা পরেও সুস্তনী হওয়ার চেষ্টা করেন অনেকেই।

রতিক্রিয়ার সময় পুরুষের কাছে যৌনাঙ্গের গুরুত্ব যতখানি, দুটি স্তনের গুরুত্বও তার চেয়ে কম কিছু নয়।নিশিলীলার সময় রোমান্টিক পুরুষ অনেকখানি সময় কাটিয়ে দেন কেবল স্তনের সৌন্দর্য উপভোগ করে। স্তনবৃন্তের রং এক্ষেত্রে একটা বড় ভূমিকা পালন করে। স্তনবৃন্তের রং গোলাপি হলে পাগল হয় পুরুষ। ব্রাউন কিংবা ডার্ক ব্রাউন হলেও মন হয় চড়ুই পাখি। আর স্তনবৃন্ত কালো হলে হতাশ হয় পুরুষ।

স্তনবৃন্তের রং পালটানো যায় না কোনওভাবেই। তাই এ চেষ্টা না করাই ভালো। তবে ছোট থেকে একটু যত্ন নিলে স্তনের গড়ন সুন্দর করা যায় বই কি!

স্তনবৃন্তের রংয়ের পরেই পুরষকে টানে স্তনের আকার। ছোট কিংবা খুব বড় বুকের মহিলা পুরুষ সমাজে অচল বলেই জনশ্রুতি।পুরুষ খোঁজে মাঝারি আকারের স্তনের মহিলা।

এ থেকে একটা কথা স্পষ্ট স্তনের গঠনের ওপর নির্ভর করে অনেক কিছুই। দুই স্তনের মধ্যবর্তী খাঁজে পড়ে হাবুডুবু খান পৃথিবীর সব পুরুষই। শরীর সচেতন মহিলা মাত্রেই তাই তাঁর এই সম্পদ প্রদর্শন করেন খানিকটা ইচ্ছাকৃতভাবেই।

কথায় বলে, সুন্দর মুখের জয় সর্বত্র। গবেষকরা দেখেছেন, ভালোবাসার ক্ষেত্রে এই তত্ত্ব খাটে না। কারণ পুরুষ মাতাল হয় রূপে নয়, বুকের সৌন্দর্যে। তাই বলাই যায়, স্তনের যত্ন নিন।   

56 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here