দ্য পিপল ডেস্কঃ আর মাত্র চার দিন। তারপরেই মেয়াদ ফুরাবে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর। পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হচ্ছেন জগদীপ ধনখড়। শনিবার রাষ্ট্রপতির সচিবালয়ের পক্ষ সাংবাদিক বৈঠকে এমনটাই জানানো হয়েছে।

আমাদের WHATSAPP গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন: Whatsapp

১৯৮৯ সালের লোকসভা নির্বাচনে রাজস্থানের ঝুনুঝুন কেন্দ্র থেকে সাংসদ হিসাবে নির্বাচিত হন সুপ্রিম কোর্টের প্রাক্তন আইনজীবী জগদীপ ধনখড়। তারপর দু’ বছরের জন্য ইউপিএ সরকারের মন্ত্রীও ছিলেন তিনি।  ২০০৩ সালে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন জগদীপ ধনখড়। নতুন রাজ্যপালকে স্বাগত জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন পশ্চিমবঙ্গের পাশাপাশি আরও পাঁচ রাজ্যের নতুন রাজ্যপালের নাম ঘোষণা করা হয়। উত্তরপ্রদেশের নতুন রাজ্যপাল হিসাবে বেছে নেওয়া হয়েছে মধ্যপ্রদেশের বর্তমান রাজ্যপাল ও গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী আনন্দীবেন প্যাটেলকে। মধ্যপ্রদেশের নতুন রাজ্যপাল হচ্ছেন লাওজি ট্যান্ডন। এর আগে বিহারের রাজ্যপাল ছলেন তিনি।

অন্যদিকে বিহারের রাজ্যপাল হচ্ছেন উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক ফাগু চৌহান। অন্যদিকে ক্যাপ্টেন সিং সোলাঙ্কির পরিবর্তে ত্রিপুরার নতুন রাজ্যপাল হচ্ছেন রমেশ বেইশ। নাগাল্যান্ডের নতুন রাজ্যপাল করা হচ্ছে আর এন রবিকে। এর আগে নাগাল্যান্ডের রাজ্যপাল ছিলেন পদ্মনাভ আচার্য।