দ্য পিপল ডেস্কঃ রোনাল্ডোকে টপকে ষষ্ঠ ব্যালন ডি’ওর জিতলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। সোমবার মধ্যরাতে প্যারিসে ব্যালন ডি ওর অনুষ্ঠানে লিও নাম ঘোষণা করে ফুটবলের সর্বোচ্চ নিমায়ক সংস্থা। দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে লিভারপুলের ডিফেন্ডার ভির্গিল ভ্যান ডিক ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।  

 ষষ্ঠ ব্যালন ডি’ওর জয় মেসিরঃ  

এতদিন ব্যালন ডি ওর জেতায় সমান সমান ছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসি। এদিন ডিফেন্ডিং ব্যালন ডি ওর বিজেতা লুকা মদ্রিচের হাত থেকে ট্রফি নেওয়ার পর নয়া রেকর্ড গড়লেন তিনি।

আরও পড়ুনঃ শতবর্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে লাল হলুদ

 গত ১০ বছর ধরে মেসি-রোনাল্ডো দুজনেই ব্যালন ডি ওর জিতে এসেছেন। ২০১৮ সালে এই ধারাকে ভাঙেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার মদ্রিচ। পরের বছরই ফের একবার ব্যালন ডি ওর ছিনিয়ে নিলেন বার্সেলোনা অধিনায়ক।

 গত মরশুমে লা লিগায় সর্বোচ্চ গোল স্কোরার ছিলেন মেসি। তিনি করেছিলেন মোট ৩৬টি গোল। এছাড়া মোট চলতি মরশুমে ৫৪ ম্যাচে ৪৬টি গোল করেন তিনি। মেসির অধিনায়কত্বে এবছর লা লিগা চ্যাম্পিয়নও হয়েছিল বার্সেলোনা। যদিও কোপা আমেরিকায় তেমন কোনও চমক দেখা যায়নি মেসির পা থেকে।

আরও পড়ুনঃ ‘পেলের সঙ্গে মেসির তুলনা চলে না’

 ২০০৯ সালে প্রথম ব্যালন ডি ওর জিতেছিলেন লিওনেল মেসি। এরপর ২০১০,২০১১,২০১২ সালে পেয়েছিলেন। তারপরের দুই বছর রোনাল্ডোর কাছে হেরে খালি হাতে ফিরতে হয়েছিল মেসিকে। ফের ২০১৫ সালে এই কাপ জিতেছিলেন তিনি।

       এদিন মেসি বলেন, দশ বছর আগে প্রথম ব্যালন ডি ওর জিতেছিলাম আমি। সেদিন উপস্থিত ছিল আমার দুই বড় ভাই। এদিন দশ বছর পর ষষ্ঠতম ব্যালন ডি ওর পাচ্ছি, এই স্বর্নমুহুর্তে উপস্থিত ছিলেন মেসির স্ত্রী ও তাঁর পুত্র। 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here