দ্য পিপল ডেস্কঃ মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের ৫১ কেজি বিভাগের সেমিফাইনাল থেকে ছিটকে গেলেন ষষ্ঠবার সোনাজয়ী বক্সার মেরি কম। এদিন হারের পর প্রতিযোগিতার কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রশ্ন তোলেন তিনি। কর্তৃপক্ষের দেওয়া পয়েন্ট নিয়ে প্রশ্ন তুলেছেন মেরি। 

 তুরস্কের মহিলা বক্সার বাসুনেজের কাছে ৪-১ পয়েন্টে হারার পর নিজস্ব টুইটারে ম্যাচ ভিডিও নিয়ে পোস্ট করেন মেরি কম। সেই টুইটে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরণ রিজেজু ও পিএমও ইন্ডিয়াকে ট্যাগ করেন তিনি। সেখানে অভিযোগ করা হয় ম্যাচ অফিশিয়ালের বিরুদ্ধে। এবং তিনি লেখেন, গোটা বিশ্ব দেখেছে আমি সত্যি নাকি মিথ্যে বলছি।  

মেরির অভিযোগের ভিত্তিতে ভারতীয় বক্সিং ফেডারেশনের তরফে  ম্যাচ অফিশিয়ালের বিরুদ্ধে অভিযোগ করা হয়। এদিন বিএফআই-এর অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দেয় আর্ন্তজাতিক বক্সিং অ্যাসোসিয়েশন।

 এআইবিএ তরফে জানানো হয়েছে, পয়েন্ট ভিত্তিক কোনও অভিযোগ থাকলে, সেটিকে গ্রহণ করা হবে। কিন্তু টেকনিকাল কমিটির বিরুদ্ধে হলুদ কার্ড গ্রহণ যোগ্য ছিল না।  

  এবছরই প্রথম ৫১ কেজি বিভাগের বক্সিং প্রতিযোগিতায় নেমেছিল মেরি। এর আগে সবই ছিল ৪৮ কেজি বিভাগে। তবে প্রথমবার ৫১ কেজি নেমে সেমিফাইনালে হেরে ব্রোঞ্জ পদক নিশ্চিত করেন তিনি।

 প্রসঙ্গত, এর আগে মহিলা বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৪৮ কেজি বিভাগে ৬বার সোনা জিতেছেন মেরি। এছাড়া এশিয়ান গেমস, এশিয়া চ্যাম্পিয়নশিপ, কমনওয়েলথ ও এশিয়া ইন্ডোর গেমসে সোনা জিতেছেন তিনি।   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here