দ্য পিপল ডেস্কঃ ফের জঙ্গি হামলা হতে পারে রাজস্থান সহ শিয়ালকোট-জম্মুর সেনা ছাউনিতে। গোপন সূত্রে পাওয়া খবরে এমন আশঙ্কার সতর্কবার্তা দিয়ে রাখল গোয়েন্দা বাহিনী। কারণ, পাকিস্তানের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে মোস্ট ওয়ান্টেড জঙ্গি মাথা মাসুদ আজাহারকে।

জানা যাচ্ছে, এক প্রকার গোপনেই পাকিস্তানের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে জইশ-ই-মহম্মদের প্রধান মাসুদ আজাহারকে।

নিজের উপস্থিতি ও শক্তি প্রমাণ করার জন্য ফের হামলার ছক কষতে পারে বলে আশঙ্কা করছেন গোয়েন্দার। সেকারণেই সতর্ক বার্তা দেওয়া হয়েছে।

৩৭০ ধারা বিলোপ করে জম্মু-কাশ্মীর ও লাদাখকে পৃথক রাজ্য তৈরি করায় ভারতের উপর বেজায় চটেছে পাকিস্তান। ভারতকে চাপে ফেলতে বিশ্বের বিভিন্ন দেশের দ্বারস্থ হয়েও বিশেষ কিছু করতে পারেনি ইমরান খানের সরকার।

কিন্তু পাকিস্তানের কোনো হম্বিতম্বি আদতে কোনো কাজে আসেনি। আশঙ্কা, সেই রাগ থেকেই ফের জঙ্গি নাশকতা চালাতে পারে জইশ। প্রতিশোধ নিতে পুলওয়ামার মতো টার্গেট করা হতে পারে সেনা-জওয়ানদের।

সন্ত্রাসবাদ ইসুতে আন্তর্জাতিকমহলে খুবই চাপে পাকিস্তান। সন্ত্রাসবাদে মদত দেওয়ায় পাক সরকারকেও সমালোচনার মুখে পড়তে হয়েছে বিশ্বের দরবারে।

৩৭০ ধারা বিলোপের পর ভারতের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করেছে পাকিস্তান। যে কারণেও শুধু আন্তর্জাতিকমহল নয়, দেশের মানুষের কাছেও সমালোচনার মুখে পড়তে হয়েছে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে।

সন্ত্রাসবাদ ইসুতেই পাকিস্তানকে কালো তালিকাভুক্ত করেছে এফএটিএফযার ফলে বিশ্বের কোনো দেশের পক্ষ থেকেই পাকিস্তান আর্থিক সহায়তা পাবে না।

মনে করা হচ্ছে, এসবের জবাব দিতেই ফের নাশকতার ঘটনা ঘটাতেই হাসপাতাল থেকে মুক্তি দেওয়া হয়েছে ত্রাস মাসুদ আজাহারকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here