দ্য পিপল ডেস্কঃ  বিদেশ থেকে কেউ ফিরলে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। সেই নিয়ম উপেক্ষা করে বিতর্কে জড়ালেন ভারতীয় বক্সার মেরি কম। 

সম্প্রতি এশিয়া-ওশিয়ানিয়া অলিম্পিক্স কোয়ালিফায়ার খেলার জন্য জর্ডন গিয়েছিলেন মেরি। গত ১৩ মার্চ দেশে ফেরেন তিনি। কেন্দ্রীয় সরকারের নির্দেশানুসারে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার কথা মেরির। কিন্তু ফেরার ৫ দিন পরই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের আমন্ত্রণে প্রাতঃরাশ অনুষ্ঠানে যোগ দেন তিনি।   

অনুষ্ঠানের ছবি গত ১৮ মার্চ নিজেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন রাষ্ট্রপতি। সেই ছবিতে উপস্থিত অন্যান্য অতিথিদের সঙ্গে দেখা গিয়েছে মেরিকেও। 

 

যদিও শুধু মেরি নয়, সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপি নেতা দুষ্মন্ত সিং। আর চিন্তা তাঁকে নিয়েই। কারণ কয়েকদিন আগেই সম্প্রতি করোনা আক্রান্ত বলিউড গায়িকা কনিকা কাপূরের সঙ্গে দেখা করেন তিনি।

যদিও মেরির দাবি, দুষ্মন্তের সঙ্গে দেখা করেননি তিনি। করমর্দনও হয়নি তাঁদের। তা সত্ত্বেও আগামী ৪-৫দিন হোম কোয়ারেন্টাইনে থাকবেন বলে সাফাই দেন তিনি।  

তবে মেরি এরপর আর বাড়ি থেকে আর বেরবেন কিনা, সেটা নিয়ে খুব একটা মাথা ব্যাথা নেই। নেটিজেনদের প্রশ্ন একটাই, এত সতর্কমূলক নির্দেশের পরও কীভাবে এই ভুল করলেন লন্ডন অলিম্পিকে পদকজয়ী মেরি কম? তারকা ব্যক্তিরা এমনভাবে খাম খেয়ালী করলে সাধারণ মানুষ শিখবেন কীভাবে?