mamata banerjee got injured

Thepeopletv Desk : বিধানসভার সরগরম রাজ্য রাজনীতি এরই মধ্যে ঘটে গেল চাঞ্চল্যকর ঘটনা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-কে জখম করার চেষ্টা করা হয়েছে বলে জানা গিয়েছে। তাঁর বাঁ পায়ের সঙ্গে মাথা এবং কপালে চোট লেগেছে বলে জানা গিয়েছে সূত্র মারফৎ। মুখ্যমন্ত্রী অভিযোগ করেছেন, ভিড়ের মধ্যে তাঁকে চার-পাঁচ জন ধাক্কা দেয়। ষড়ষন্ত্রেরও অভিযোগ তুলেছেন তিনি।  

কি হয়েছে মাননীয়ার ?

সূত্রের খবর, নন্দীগ্রামের রানিচকে একটি মন্দিরে হরিনাম সংকীর্তনে অংশ নিয়ে বেরনোর সময় পড়ে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বাঁ পায়ের সঙ্গে মাথা এবং কপালেও চোট লেগেছে। মুখ্যমন্ত্রী অভিযোগ করেছেন, ভিড়ের মধ্যে তাঁকে চার-পাঁচ জন ধাক্কা দেয়। পরিকল্পিত ষড়ষন্ত্র বলে  অভিযোগ তুলেছেন মাননীয়া। গোটা ঘটনায় মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছে। 

কি পরিকল্পনা ছিল তাঁর ?

উলেক্ষ্য, বুধবার দুপুরে হলদিয়ায় মনোনয়নপত্র জমা দিয়ে আবারও নন্দীগ্রামে ফিরে আসেন মমতা। বিকেলে তিনি রানিচকের গিরির বাজার এলাকায় যান। সেখানে একটি মন্দিরে হরিনাম সংকীর্তনের অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে সেখান থেকেই বেরনোর পথে হোঁচট খেয়ে পড়ে যান মমতা। মমতার দাবি, তাঁকে পিছন থেকে চার পাঁচ-জন ধাক্কা দিয়েছে।

কি অবস্থায় আছেন দিদি ?

আহত মমতাকে ‘গ্রিন করিডর’ করে কলকাতায় নিয়ে আসা হয়। মুখ্যমন্ত্রীকে এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডের ১২ নম্বর কেবিনে ভর্তি করা হয়ছে বলে সূত্রের খবর। প্রাথমিক ভাবে পাঁচ সদস্যের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই স্বাস্থ্য সচিব নারায়ণস্বরপ নিগম-সহ স্বাস্থ্য দফতরের পদস্থ কর্তারা হাজির হয়েছেন হাসপাতালে।

মমতা নন্দীগ্রাম থেকে রওনা হওয়া মাত্রই এসএসকেএমে পৌঁছে যান মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়, রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস-সহ দলের শীর্ষ নেতারা।

কি বলছে হাসপাতাল কর্তৃপক্ষ ?

প্রাথমিক ভাবে তাঁর শারীরিক পরীক্ষা করা হবে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। তার পর এক্স-রে করানো হবে। জখম গুরুতর হলে রাতেই পায়ে প্লাস্টার করা হতে পারে বলে জানা গেছে হাঁসপাতাল সূত্রে। 

সূত্রের খবর মুখ্যমন্ত্রীর চিকিৎসায় মেডিক্যাল টিমে মেডিসিন, সার্জারি, কার্ডিয়োলজি, শল্য, হৃদরোগ বিশেষজ্ঞরা রয়েছেন। চিকিৎসকেরা তাঁকে পরীক্ষা করে দেখবেন। উডবার্ন ওয়ার্ডে তাঁকে কত দিন রাখার প্রয়োজন রয়েছে। চোট গুরুতর হলে, বেশ কয়েক দিন তাঁকে সুপার স্পেশালিটি হাসপাতালে থাকতে হবে বলে জানা গিয়েছে।