দ্য পিপল ডেস্কঃ ত্রিপুরায় চিকিৎসা পরিষেবা বিনামূল্যে করার জন্য প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার চিঠি লিখলেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে।

চিঠিতে মানিক সরকার লেখেন, ত্রিপুরার সরকারি স্বাস্থ্য পরিষেবা ছিল প্রায় নি-খরচায়। কারণ ত্রিপুরার মানুষ অধিকাংশ গরিব ও স্বল্প আয় করেন। সরকারের দায়িত্ব ওই সব মানুষের পাশে দাঁড়ানো। সহায়তা করা।

সম্প্রতি অন্ত্যোদয় ও অন্নযোজনা ভুক্ত ছাড়া বাকি সাধারণ মানুষের জন্য বিনা খরচের স্বাস্থ্য পরিষেবা তুলে নিয়েছে ত্রিপুরা সরকার। সরকারের কাছ থেকে স্বাস্থ্য পরিষেবা কিনতে বাধ্য করার সিদ্ধান্তকে ‘অবিবেচনা প্রসূত ও অমানবিক’ বলে ভর্ৎসনা করেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

এ বিষয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে লেখা লেখা চিঠিতে মানিক সরকার আরও লেখেন, স্বাস্থ্য পরিষেবার প্রশ্নে সরকারের কাছে থেকে যা কিছু সাহায্য-সহযোগিতা পেতেন তা থেকে বঞ্চিত করা হল। সেই মানুষদের উপর নতুন করে আর্থিক বোঝা চাপিয়ে দেওয়া হল। বিপন্ন মানুষদের অশেষ দুর্ভোগের মুখোমুখি হতে হবে।

বর্তমান মুখ্যমন্ত্রীর কাছে প্রাক্তন মুখ্যমন্ত্রী দাবি জানান, যাতে এই জনস্বার্থ বিরোধী সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে প্রত্যাহার করা হয়।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here