অমিত শাহের রোড শো, অগ্নিগর্ভ বিধান সরণি

0
129

দ্য পিপল ডেস্কঃ বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের রোড শোকে ঘিরে অগ্নিগর্ভ হয়ে উঠল কলেজ স্ট্রিট চত্বর । দফায় দফায় সংঘর্ষ শুরু হয় বিজেপির সঙ্গে তৃনমূল ছাত্র পরিষদের সদস্যদের । চত্বর ঘিরে ফেলে পুলিস ।

পুলিসের সামনেই দুই দলের কর্মী-সমর্থকদের সংঘর্ষের ফলে রনক্ষেত্র হয়ে উঠল বিধান সরণি । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিস ।

প্রসঙ্গতঃ মঙ্গলবার ধর্মতলা থেকে বিধান সরণি হয়ে সিমলা স্ট্রিট পর্যন্ত রোড শো ছিল বিজেপি সভাপতি অমিত শাহের । রোড শো-র সময় কলকাতা বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু তৃণমূল ছাত্র পরিষদের সদসয়রা হাতে কালো পতাকা নিয়ে দাঁড়িয়েছিল ।

পুলিস তাদের গেটের ভিতরেই আটকে রাখে । অভিযোগ অমিত শাহের প্রচার গাড়ি রাস্তা পেরিয়ে গেলে বিজেপি সমর্থকরা ইঁট-পাটকেল ছোঁড়া শুরু করে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের উপর । এরপরই ব্যারিকেড ভেঙ্গে দুই দল লিপ্ত হয়ে পড়ে সংঘর্ষে ।  

বিজেপির পালটা অভিযোগ টিএমসিপি-র তরফে আগে আক্রমণ করা হয় । বিদ্যাসাগর কলেজের গেটের সামনে তিনটি গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয় । এমনকি ভেঙে দেওয়া হয় মনীষীদের মূর্তিও ।    

সমগ্র ঘটনাতেই দুই দলের বেশ কিছু সমর্থক আহত হয় । রাজ্য পুলিসের বিশাল বাহিনী ও র‍্যাফ পৌঁছে যায় এলাকায় ।হিমশিম খেতে হয় পুলিসকে । ঘটনার জেরে উত্তপ্ত বঙ্গ রাজনীতি । বিদ্যাসাগর কলেজে যাওয়ার কথা রয়েছে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ।

তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, মনীষীদের মূর্তি ভেঙে ফেলা হল এমন ঘটনা এর আগে বাংলার ইতিহাসে ঘটেনি । অন্যদিকে, অমিত শাহ পুরো ঘটনায় দায়ী করেছেন রাজ্য সরকার ও রাজ্য পুলিসকে । তাঁর কথায়, পুলিসের সামনে কিভাবে এমন ঘটনা ঘটে ?    

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here