একগুচ্ছ জটিলতা , অমিত শাহের রোড শো ঘিরে উন্মাদনা

0
73

দ্য পিপল ডেস্কঃ সোম, মঙ্গল দুই দিনই সমস্যায় পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ । সরকারি জায়গায় হোর্ডিং লাগানোয় তা সরিয়ে দেওয়া হয় প্রশাসনের তরফে । বিতর্ক দেখা দেয় সভার মঞ্চ তৈরি নিয়েও। যদিও এসব বিতর্ককে আমল না দিয়ে অমিত শাহর সঙ্গে পা মেলাতে পথে নামলেন সমর্থকরা।

বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের রোড শো নিয়েও জটিলতা দেখা দেয়। কোথা থেকে  শুরু করে কোথায় শেষ হবে তা নিয়ে জটিলতা তৈরি হয়। যদিও সব বিতর্ক সরিয়ে নির্দিষ্ট জায়গায় জমায়েত হন বিজেপির কর্মী-সমর্থকরা। ঢাক, ঢোল বাজিয়ে বর্ণময় রোড সামিল হন তাঁরা ।

বিজেপি চেয়েছিল শহিদ মিনার থেকে সিমলা স্ট্রিট পর্যন্ত অমিত শাহকে নিয়ে রোড শো করতে। কিন্তু সেই অনুমতি বাতিল করে ধর্মতলা থেকে বিবেকানন্দ ক্রসিং পর্যন্ত রোড শোয়ের অনুমতি দেওয়া হয় প্রশাসনের পক্ষ থেকে। এ নিয়েই দেখা দেয় উত্তেজনা।  

প্রশাসনের বক্তব্য, পুলিশের কাছে সভা করার অনুমতি না চেয়ে সেনাবাহিনীর কাছে অনুমতি চাওয়া হয়েছিল বিজেপির পক্ষ থেকে। সেনাবাহিনী সে প্রস্তাব ফিরিয়ে দিলে পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়। কিন্তু ২৪ ঘন্টার আগে সেই অনুমতি চাইলে পুলিশ ছাড়পত্র দিতে পারে না। ফলে আইনি জটিলতা তৈরি হয়েছে।

অন্যদিকে শহিদ মিনারে জনসভার মঞ্চ তৈরি নিয়েও জটিলতা দেখা দেয়। মঞ্চ তৈরি সময় তা বেআইনি বলে সরিয়ে দেয় পুলিশ। যদিও বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় জানিয়েছেন, তা বেআইনি ছিল না। এ নিয়ে বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়র সঙ্গে তর্কাতর্কি শুরু হয় পুলিশের। পরে শুধুমাত্র জমায়েতের অনুমতি দেয় পুলিশ।  

মাত্র ১ দিন আগে অর্থাৎ সোমবারই বারুইপুরে অমিত শাহ সভা বাতিল হয়ে যায়। তারপর উত্তেজনার পরিবেশ তৈরি হয় সে এলাকায়। বিজেপি কর্মীদের মারধর করার অভিযোগে ওঠে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরা নির্বাচন কমিশনের দ্বারস্থ হন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here