দ্য পিপল ডেস্কঃ আগামী ১৬ অগাস্ট ঘোষণা হবে কোহলিদের নয়া হেডস্যারের নাম। অভিজ্ঞতা ও যোগ্যতার ওপর নির্ভর করে রবি শাস্ত্রী সহ মোট ৬ জনের নাম ঘোষনা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

প্রকাশিত তালিকায় নাম রয়েছে বর্তমান কোচ রবি শাস্ত্রীর সঙ্গে নিউজিল্যান্ড প্রাক্তন কোচ মাইক হেসন,  শ্রীলঙ্কার প্রাক্তন কোচ ও অজি অলরাউন্ডার টম মুডি, প্রাক্তন ক্যারিবিয়ান অলরাউন্ডার ও আফগানিস্তান কোচ ফিল সিমনস, ভারতের প্রাক্তন কোচ লালচাঁদ রাজপুত ও ভারতের প্রাক্তন ফিল্ডিং কোচ রবিন সিং।

 সুপ্রিম কোর্টের উপদেষ্টা কমিটির সিওএ নিয়মানুযায়ী, প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব, অংশুমান গায়কোয়াড় এবং শান্তা রাঙ্গাস্বামীদের নিয়ে গঠিত ক্রিকেট অ্যাডভাইসারি কমিটি দ্বারা নির্বাচিত হবে কোহলিদের নয়া কোচ।আশা করা হচ্ছে আগামী ১৭ই অগাস্টের মধ্যেই জানা যাবে নয়া কোচের নাম।  

 বিসিসিআই তরফে জানানো হয়েছে, ভারতীয় দলের কোচের জন্য ৬জনের নাম বাছাই করা হয়েছে। তাঁদেরকে শুক্রবার মুম্বই বিসিসিআই অফিসে ইন্টারভিউয়ের জন্য আলাদা আলাদা সময়ে ডাকা হয়েছে। এই ইন্টারভিউ প্যানেলটি বসবে শুক্রবার সকাল থেকে। চলবে শনিবার বিকেল ৫.৩০ পর্যন্ত।

 কোচ নির্বাচনে বাড়তি সুবিধা পাবেন বর্তমান হেড কোচ রবি শাস্ত্রী। তবে লড়াই কিন্তু সহজ হবে না। কারণ, বিসিসিআই নির্বাচিত কোচের তালিকায় রবি শাস্ত্রীর সঙ্গে দুজন হেভিওয়েট কোচ টম মুডি ও মাইক হেসনের নামও রয়েছে।

 টম মুডি ভারতের টি-২০ লিগে সানরাইজ হায়দ্রাবাদের হেড কোচ ছিলেন। তাঁর কোচিংয়ে একবার চ্যাম্পিয়ন হয়েছে ওরেঞ্জ আর্মি। অন্যদিকে, তালিকায় নাম রয়েছে সবথেকে তরুন কোচ মাইক হেসনের। তাঁর হাত ধরেই আইপিএলে পাঞ্জাবকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছিলেন তিনি।এছাড়াও নিউজিল্যান্ডকে ছয় বছরের কোচিংয়ের অভিজ্ঞতাও আছে তাঁর ঝুলিতে।  

এখন শুধু সময়ের অপেক্ষা। রবি শাস্ত্রী ফিরবে নাকি নতুন কোনও মুখ দেখা যাবে কোহলি-রোহিতদের হেড স্যারের ভূমিকায় ? 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here