দ্য পিপল ডেস্কঃ কাটমানি ইস্যুতে এবার কাঠগড়ায় রেশন ডিলাররা। রেশন সামগ্রী বেআইনী বিক্রি করার অভিযোগ রেশন ডিলারদের বিরুদ্ধে।

জমি কমিটির পক্ষ থেকে রেশন ডিলারদের দুর্নীতির বিরুদ্ধে বিডিওর কাছে চিঠি পাঠানো হয় । ইতিমধ্যে একাধিক ডিলারকে শো কজ করা হবে বলে জানিয়েছেন খাদ্য দফতর ।

সোমবার পোলের হাট ২ নং এর সমস্ত দুর্নীতিগ্রস্ত ডিলারের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে বিডিও-র কাছে। অভিযোগকারীরা জানিয়েছেন, এই সমস্ত ডিলারদের বিরুদ্ধে যেন কঠিন ব্যবস্থা নেওয়া হয়।

পাশাপাশি তাঁরা জানিয়েছেন তাঁদের ক্ষতিপূরণ, তাঁদের প্রাপ্য পরিমাণের রেশনসামগ্রী যেন সঠিক পরিমাণে দেওয়া হয়। তাঁরা বিডিও কে আরও জানিয়েছেন, যারা রেশন সংক্রান্ত বিষয় নিয়ে সচেতন নয় ।

তাদের জন্য এই বিষয়ে সচেতনতা গড়ে তোলার পদক্ষেপ নেওয়া দরকার সরকারের । রেশন কার্ড সংক্রান্ত অনিয়ম ও ত্রুটি সংশোধনের জন্য শিবির করার দাবী জানিয়েছেন তাঁরা ।
বিডিও সমস্ত ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন। পাশাপাশি অভিযোগকারীদের কথা মেনে পোলেরহাট ২ নং পঞ্চায়েত ২ সপ্তাহ ধরে শিবির করার কথা জানিয়েছেন বিডিও।

গত ২৯ তারিখ কাটমানির ইস্যুতে সাহাবুদ্দিন খাঁয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। তার পরিপ্রেক্ষিতে তাকে শো-কজ করেছে খাদ্যদফতর ।

অন্যদিকে জমি কমিটি জানিয়েছে, বিডিও তাঁর কথা মতো দুর্নীতিগ্রস্থ ডিলারদের ব্যবস্থা না করলে সাধারণ মানুষ পথে নামবে। জনগন রাস্তা অবরোধও করবে বলে জানিয়েছেন তাঁরা।

জমি কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, বিডিও তার প্রতিশ্রুতি পুরণ না করলে, দুর্নীতিমুক্ত স্বচ্ছ রেশন ব্যবস্থা তৈরীর লক্ষ্যে ও দুর্নীতিগ্রস্থ সমস্ত ডিলারদের কঠোরতম শাস্তির দাবীতে আরও বৃহত্তর আন্দোলন এমনকি পথ অবরোধের দিকেই হাঁটবে জনগণ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here