প্রতীকী ছবি

দ্য পিপল ডেস্ক : গোটা বিশ্বজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে নোভেল করোনা ভাইরাস। বিশ্বের সব থেকে খারাপ পরিস্থিতিতে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। তার পরেই রয়েছে রাশিয়া।

সংক্রমণ ও মৃত্যুর নিরিখে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে পরিস্থিতি খারাপ হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র রাশিয়া ব্রিটেনের। সংক্রমণ ছড়িয়েছে পাকিস্তানেও। পাকিস্থানে আচমকাই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ।


পাক স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে খবর, গত ২৪ ঘন্টায় নতুন করে পাকিস্তানি করোনা আক্রান্ত হয়েছেন ১৮৪১জন। মৃত্যু হয়েছে ৩৬ জনের। এরপর এই গোটা দেশে সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ হাজার।

তার মধ্যে মৃত্যু হয়েছে ৯৪০ জনের। দেশের রাজধানী ইসলামাবাদে সংক্রমণের সংখ্যা ছাড়িয়েছে ১ হাজার। পাকিস্তানের অন্যান্য অংশে সংক্রমণ বেড়েই চলেছে।


সূত্রের খবর, পাঞ্জাবের সিন্ধে সংক্রমণের সংখ্যা ১৭ হাজার ২৪১, খাইবার পাখতুনখাওয়া এলাকায় সংক্রমিত হয়েছেন ছয় হাজার ২৩০, বালুচিস্তানে ২৮২০, ইসলামাবাদে ১০৩৪, গিলগিট বালুচিস্তানে ৫৫০ জন,পাক অধিকৃত কাশ্মীরে সংক্রমনের সংখ্যা ১১৫।

সরকার সূত্রে খবর, গত ২৪ ঘন্টায় ১২হাজার ৯৫৭টি পরীক্ষা করা হয়েছে। ওটা দেশে চার লাখের ওপর বেশি পরীক্ষা নেওয়া হয়েছে।

সংক্রমণ বাড়ার সময় প্রধানমন্ত্রী ইমরান খান একটি উচ্চপর্যায়ের বৈঠক করার কথা ছিল। গোটা দেশজুড়ে চলছে লকডাউন। কয়েকদিন ধরে সেই লোকটা অনেক কিছুটা শিথিলতা আনা হয়েছিল।

জানা গিয়েছে অভ্যন্তরীণ বিমান পরিষেবা আংশিকভাবে চালু করা হয়েছে।


স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২হাজার ৪৮৯ জন।


এই পরিস্থিতিতে মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার কথা ঘোষণা করা হয়েছিল। তাঁরা বলেছিলেন, করোনা ভাইরাস মানুষের স্বাভাবিক জীবনে প্রভাব ফেলতে পারে না।