দ্য পিপল ডেস্কঃ চতুর্থ দিনে মাত্র ২ ওভারেই শেষ দঃ আফ্রিকা। নাদিমের জোড়া উইকেটে তৃতীয় টেস্টে ২০২ রানের বড় জয় পেল ভারত। পাশাপাশি প্রথমবার দুই ইনিংসে ফলো অন দিয়ে পরপর দুবার জিতল ভারত।

চতুর্থ দিনের দ্বিতীয় ওভারে পরপর দুটি বলে এলগারের পরিবর্তিত খেলোয়াড় ডি ব্রুন ও রাবাডাকে আউট করেন ঝাড়খণ্ডী বাঁ হাতি স্পিনার শাহবাজ নাদিম। তাঁর উইকেটের সঙ্গে সঙ্গেই প্রোটিয়াদের হোয়াইট ওয়াশ করে মেন ইন ব্লুজ।

তৃতীয় দিনে শামি-উমেশের দাপটে দুই ইনিংস মিলে মোট ১৮টি উইকেট খোয়ায় প্রোটিয়ারা। প্রথম ইনিংসে গুটিয়ে যায় ১৬৩ রানে। ভারতের তরফে ফলো অন করানো হয়।

আরও পড়ুন :শিল্প বাঁচাতে মসলিন গ্রাম তৈরির উদ্যোগ রাজ্য সরকারের

একই দিনে ফের ১৩২ রানে ৮ উইকেট খুইয়ে ফেলেছিল। শেষ দিনে দ্বিতীয় ওভারেই দুই উইকেট তুলে দঃ আফ্রিকার কফিনে শেষ পেড়েকটা পোঁতেন নাদিম।

রোহিতের দ্বিশত রান, রাহানের শতরানের ওপর ভর করে ৪৯৭ রান তোলে ভারত। সেই রান তাড়া করতে গিয়ে কার্যত মুখ থুবড়ে পড়েন ডি ককরা।

প্রথমদিকে শামি-উমেশের দাপটে চূর্নবিচূর্ন হয় প্রোটিয়া ব্যাটিংলাইন আপ। শেষের দিকে বাকি কাজ করে যায় ত্রি-ফলীয় স্পিন জুটি অশ্বিন-জাদেজা-নাদিম।         

এই ম্যাচে শামি-উমেশ দুজনেই ৫টি করে উইকেট পেয়েছেন। নবাগত নাদিম পেয়েছেন ৪টি উইকেট ।  জাদেজা ও অশ্বিন যথাক্রমে উইকেট পেয়েছেন ৩টি ও ১টি।

সিরিজ ও তৃতীয় টেস্ট ম্যাচের সেরা হয়েছেন রোহিত শর্মা।    

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here