দ্য পিপল ডেস্ক: থিম পুজো বনাম সাবেকী পুজো। কাকে ছেড়ে কাকে দেখবেন। একে অপরকে টেক্কা দিতে তৈরী দু’পক্ষই। তবে এরই মধ্যে নজর কেড়েছে সাবেকীয়ানায় মোড়া বাড়ির পুজোও। 

সেই তালিকায় পিছিয়ে নেই বলি সেলেবদের পুজোও। তেমনি নজর কেড়েছে সেলেবদের পুজো। সেই পুজো দেখতে ভিড় জমান অসংখ্য মানুষ। 

মুম্বইয়ের আন্ধেরিতে অভিজিতের দুর্গাপুজো ‘লোখন্ডওয়ালা দুর্গোৎসব’। আর  ধুমধাম হবে না তা কী করে সম্ভব। গায়ক অভিজিত ভট্টাচার্যের পুজো মানেই হইহুল্লোড়, খাওয়া-দাওয়া,আড্ডা। এই সাতটা দিন তিনি গায়ক অভিজিত নন।

বলিউডের বহু তারকা লোখন্ডওয়ালায় আসেন পুজোয়। বাঙালি-অবাঙালি কোনও বাছ-বিচার নেই। প্রত্যেকেই লাইন দিয়ে বসে পুজোর ভোগ, খিচুড়ি ও পঞ্চব্যঞ্জন আহার করেন।

পুজোয় অভিজিত ঢাক বাজাচ্ছেন এই ছবি প্রতিবারের মতো এবারেও দেখা গিয়েছে। অনুরাগ বসু, সোনু নিগম সবার দেখা পাওয়া যায় এই পুজো। এমনকি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় মুম্বই গেলেও একবার ঢুঁ মারেন অভিজিতের পুজোয়। সামনের বছর ২৫ বছরে পা দেবে তাঁর পুজো। সে কারণে এ বছরটা আরও স্পেশাল গায়কের কাছে।

এবার ষষ্ঠীর দিন নিজেও পারফর্ম করেছেন গায়ক। সঙ্গে ছিলেন সোনু নিগম। তাঁর গানের সঙ্গে চুটিয়ে ড্রাম বাজালেন সোনু। সেই ভিডিও নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে শেয়ার করেছেন অভিজিত। লিখেছেন, ”বুঝতেই পারিনি কখন সোনু আমার গানের সঙ্গে ড্রাম বাজাতে শুরু করেছে।”

তবে কলকাতার থিমের সাজে আরব সাগরের তীরে অবস্থিত এই বাণিজ্য নগরী সাজতে পারেনি। সেখানে পুরো সাবেয়িকানার সাজেই সাজানো হয় দুর্গা প্রতিমাকে। তবে আচার অনুষ্ঠান মেনে পুজোর যাবতীয় কাজ করা হয়।

অভিজিতের বাড়ির দুর্গাপ্রতিমা কলকাতা থেকে শিল্পী অমিত পাল তৈরি করেছেন। একাদশীতে দেবী দুর্গার বিসর্জন হয়। সব মিলিয়ে জমজমাট ভাবে পালিত হয় অভিজিতের বাড়ির পুজো।

তবে এতো গেল অভিজিতের বাড়ির পুজোর কথা, বলিউড অভিনেত্রী রানি মুখার্জি বাড়ির পুজোয় উপস্থিত ছিলেন  ইমতিয়াজ আলি, শর্বাণী মুখোপাধ্যায়, অনুরাগ বসু ও অয়ন মুখোপাধ্যায়।

অভিনেত্রীর সঙ্গে ছিলেন মা কৃষ্ণা মুখোপাধ্যায়। অফ হোয়াইট রঙের সোনালি পাড়ের শাড়িতে মোহময়ী হয়ে উঠেছিলেন রাণি। এদিন একে একে দেখা করলেন তাঁর কাকা দেব মুখোপাধ্যায়। এসেছিলেন রানির খুড়তুতো ভাই অয়ন মুখোপাধ্যায়। এ ছাড়া হাজির ছিলেন অনেক অতিথি অভ্যাগতরা।

মুখার্জিদের এই পুজো চলে পাঁচ দিন। এবারে তাঁদের পুজোর সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রীতম তাঁর ব্যান্ড নিয়ে গান গাইবেন। গাইবেন সুনিধি চৌহান, উদিত নারায়ণেরাও।

অন্যান্য বারের মতোই এদিনও দুপুরেও ভোগ পরিবেশন করলেন রানি। তবে অষ্টমীতে মেয়ে আদিরাকে নিয়ে অঞ্জলি দেবেন বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here