দ্য পিপল ডেস্কঃ পাক প্রধানমন্ত্রী ইমরান খান হলেন জঙ্গি ও পাকিস্তান সেনাদের হাতের পুতুল। সৌরভের গাঙ্গুলির পর এবার ইমরান খানকে নিয়ে এমনটাই বললেন প্রাক্তন ভারতীয় খেলোয়াড় মহম্মদ কাইফ।

তিনি বলেন, তোমার দেশ জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত। আগে পাকিস্তানের মাটি থেকে জঙ্গিমুক্ত করো। রাষ্ট্রসংঘের বক্তৃতায় স্পষ্ট যে, ইমরান খান জঙ্গি ও পাকিস্তান সেনাদের হাতের পুতুল।


নিউ ইয়র্কে অনুষ্ঠিত ৭৪ তম রাষ্ট্রসংঘের অধিবেশনে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তৃতাকে ‘রাবিশ’ বলে সমালোচনা করেছিলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তিনি বলেছিলেন, বহু মানুষের জন্য একজন রোল মডেল ছিলেন ইমরান খান। কিন্তু তাঁর এই বক্তব্যে পুরানো ইমরান আর নেই।

গত বুধবার ইমরান খানের বক্তব্যকে তোপ দেগেছিলেন মহম্মদ শামি, ইরফান পাঠান, হরভজন সিং-এর মতো খেলোয়াড়রাও। ৭৪ রাষ্ট্রসংঘের অধিবেশনে ভারতকে উন্নত দেশ গড়তে এবং পরিবেশ সংরক্ষণ কি ভাবে করা যায়। এই বিষয়ে বক্তৃতা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

অন্যদিকে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বক্তৃতায় শুধুমাত্র কাশ্মীর প্রসঙ্গ নিয়ে আলোচনা করেছেন। পাশাপাশি পারমানবিক অস্ত্রের ব্যবহারের হুমকি দিয়েছিলেন। তাঁর এই বক্তব্যর পরই গোটা ক্রিকেট মহল জুড়ে সমালোচিত হয়েছেন পাক প্রধানমন্ত্রী।

গত ৫ই অগাস্ট কাশ্মীরের ওপর থেকে ৩৭০ ধারা তুলে নিয়ে বিশেষ মর্যাদা খর্ব করা হয়। এরপরই পাকিস্তানের তরফে একাধিকবার আর্ন্তজাতিক মহলে ভারতের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়। কিন্তু কোনও ফল না মেলায়। অবশেষে রাষ্ট্র সংঘের অধিবেশনে পারমানবিক বোমা ব্যবহারের হুমকিও দেন তিনি।