অফিসের সামনে উদ্বিগ্ন কর্মীরা

দ্য পিপল ডেস্কঃ দু’মাস ধরে চলছে লকডাউন। আর এই লকডাউনের মধ্যে চাকরি খোয়ালেন সল্টলেক সেক্টর ফাইভের কয়েকশো তথ্য প্রযুক্তি কর্মী।

অভিযোগ, অফিসের পক্ষ থেকে বলা হয়েছিল লকডাউনের দু’মাস ওয়াক ফ্রম হোম করতে হবে। সেই মতো অনেকেই লকডাউনের জন্য বাড়িতে বসেই কাজ করছিলেন।

অনেককেই বাড়িতে বসে কাজ করার ব্যবস্থা করেছিল কোম্পানী। যাঁদের ব্যবস্থা দেয়নি তাঁরা কাজ করতে পারেননি। কিন্তু অফিস যাঁদের ব্যবস্থা করে দিয়েছে তাঁরে কাজ করছিলেন।

কিন্তু আচমকাই সবাইকে মেল করে জানানো হয় তাঁদেরকে টার্মিনেট করা হয়েছে। যাঁরা কাজ করতে পারছিলেন না শুধুমাত্র তাঁরাই নন, ওয়ার্ক ফ্রম হোম করছিলেন এমন অনেকেই টার্মিনেট করার মেল পাঠানো হয়েছে বলে অভিযোগ।

কোনও কারণ ছাড়াই আমাদের টার্মিনেট করা হয়েছে, বলে দাবি তথ্য প্রযুক্তি কর্মীদের। শুক্রবার সল্টলেক সেক্টর ফাইভের ইপি ব্লকে ওই তথ্য প্রযুক্তি বিল্ডিংয়ের সামনে আসেন শতাধিক কর্মী।

তাঁদের অফিসের ভিতরে ঢুকতে দেওয়া হয়নি। ম্যানেজমেন্টের পক্ষ থেকে কেউ কথা বলতেও চাননি।

ঘটনাস্থলে আসে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ। পুলিশের হস্তক্ষেপে কর্মীদের সঙ্গে কথা বলতে বসেন ম্যানেজমেন্টের লোকজন।

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত কোনও সমাধানসূত্র আসেনি। লকডাউনে কোম্পানীর খারাপ অবস্থার কারণেই কর্মী ছাটাই বলে মনে করা হচ্ছে।