দ্য পিপল ডেস্কঃ প্রেমিকা বা স্ত্রীর জন্মদিন। কিন্তু হাজার কাজের চাপে আপনি প্রতিবারই উইশ করতে ভুলে যান। সামনে সেই দিনটা আবার আসছে চিন্তা করছেন এবারে ভুলে গেলে প্রেমিকা বা বউ রাগ করবে। চিন্তা নেই। আপনি আগে থেকে শিডিউল করে দিলে, ভুলে গেলেও সময় মতো আপনার প্রিয়জনের ফোনে উঁকি মারবে আপনার মেসেজ।

আমাদের WHATSAPP গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন: Whatsapp

 যদিও এই মাধ্যমটির ব্যবহার শুধুমাত্র অ্যানড্রোয়ের ফোনগুলিতে তৃতীয় কোনও অ্যাপের সাহায্যেই করা হয়ে থাকে। সেই অ্যাপসগুলি হল-

১. টেক্সট্রাঃ তৃতীয় মাধ্যম মেসেজিং অ্যাপ হিসেবে অন্যতম সেরা হল টেক্সট্রা। এই অ্যাপটির ব্যবহার অনেকটাই সাধারণ মেসেজিং অ্যাপের মতো।  প্লে স্টোরে অ্যাপটি পাওয়া যায়।

 প্রথমে মেসেজটিকে টাইপিংয়ের পর নীচে লেখা + চিহ্নে ক্লিক করার পর দিন ও সময়টাকে পরিবর্তন করতে হবে। এরপর শিডিউল অপশানে  ক্লিক করার পর গ্রিন সিগনাল অন করতে হবে।

২. পাল্স এসএমএসঃ  রেগুলার ব্যবহৃত মেসেজে অ্যাপের মতোই পাল্স এসএমএস। টেক্সট্রার মতো এটাতেও প্রথমে ওপরের তিনটি অপশানে গিয়ে ক্লিক করে টাইপিং মেসেজটিকে শিডিউল করতে হবে। পাশাপাশি কোন সময় এবং দিনটিতে নির্দিষ্ট করে উল্লেক্ষ করে দেবেন।

৩. ডু ইট লেটারঃ এই অ্যাপসটি শুধু মেসেজ নয় ফোন কল, ইমেল এবং ট্যুইটকেও শিডুল করে রাখা যায়। + চিহ্নকে ব্যবহার করার পর পছন্দ অনুযায়ী অপশানকে পছন্দ করত পারেন। এছাড়া রিমাইন্ডার হিসেবেও ব্যবহার করা যায়।