দ্য পিপল ডেস্কঃ আপনিও কী অভিনন্দন বর্তমানের মতো শত্রু দেশে গিয়ে লড়াই করতে চান ? অনেকেই এই প্রশ্নের উত্তরে সমস্বরে উত্তর দেবেন, হ্যাঁ। তাঁদের জন্য সুখবর । আপনার ইচ্ছে এবার পূরণ করতে উদ্যোগ নিয়েছে ভারতীয় বায়ুসেনা । তবে তা ভার্চুয়াল জগতে ।

আমাদের WHATSAPP গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন: Whatsapp

এখন ঘরে বসেই আপনি অভিনন্দন বর্তমানের মতো মিগ ২১ যুদ্ধ বিমান নিয়ে প্রবেশ করতে পারবেন শত্রু দেশে। ঘরে বসেই চালাতে পারবেন এয়ার স্ট্রাইক ।  

ভারতীয় বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল বিএস ধানোয়া এমনই একটি মোবাইল গেম প্রকাশ করেন। গেমটির নাম দেওয়া হয়েছে, ইন্ডিয়ান এয়ার ফোর্সঃ এ কাটিং অ্যাভব।

উদ্দেশ্য  

প্রশ্ন, কেন হঠাৎ গেম তৈরি করতে গেল ভারতীয় বায়ুসেনা ? জানা গেছে, দেশের যুব সমাজকে সেনাবাহিনীতে যোগ দিতে উৎসাহ দেওয়ার জন্যই এই অভিনব ভাবনা ।

স্মার্ট ফোনে যুদ্ধের খেলা খেলতে অনেকেই পছন্দ করেন। তেমনই অন্যান্য গেমের মতোই এই নয়া গেম। কিন্তু নিজস্ব কিছু বৈশিষ্ট্যের জন্য এই গেম আলাদা হবে বলে মনে করছেন গেমটির উদ্ভাবকরা ।

কী আছে এই নয়া গেমে?   

গেমের শুরুতেই ভারতীয় বায়ুসেনার অনেক তথ্য থাকবে, যা সাধারণ মানুষের পাশাপাশি যুব সমাজকেও বাহিনীতে যোগ দিতে উদ্বুদ্ধ করবে। পাশাপাশি কীভাবে সেনাবাহিনীতে যোগ দেওয়া যাবে সেই পদ্ধতির উল্লেখ রয়েছে।

গেমের টিজারে দেখা গেছে, অভিনন্দন বর্তমানের আদলে তৈরি অ্যানিমেশন। অভিনন্দনের হিরো হয়ে ওঠার গল্প আনা হয়েছে। হামলা চালানো, হামলা প্রতিহত করার গল্প নিয়ে তৈরি করা হয়েছে গেম।

৩১ জুলাই থেকে গুগল প্লে স্টোর ও অ্যাপল স্টোর থেকে ডাউনলোড করে পাওয়া যাবে বায়ুসেনার এই অভিনব গেম।