দ্য পিপল ডেস্কঃ দেশের বাস্কেটবল প্রেমীদের জন্য খুশির খবর। প্রথমবার ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে উত্তর আমেরিকার জনপ্রিয় লিগ NBA। শনিবার মুম্বইয়ে ডোম, এনএসসিআই এস ভি পি স্টেডিয়ামে প্রথমবার কোনও NBA প্রতিযোগিতা অনুষ্ঠিত চলেছে।

 তবে শুক্রবার ৪ অক্টোবর দ্য ইন্ডিয়ানা পেসার বনাম সাক্রামেন্টো কিংসের দুটি প্রিসজেনর ম্যাচ দিয়ে ভারতে NBA 2019 প্রতিযোগিতায় শুভ সূচনা হবে।

 কিংস ও পেসার দুই দল ৭টি করে মোট ১৪টি ম্যাচ খেলবে। এদিন NBA INDIA 2019 এর উদ্বোধন করবেন রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারপার্সন নিতা আম্বানি । প্রতিযোগিতা শুরু হবে জাতীয় সংগীতের মধ্যে দিয়ে। এটি গাইবেন জনপ্রিয় ইউটিউবার ভুবন বাম।

  প্রসঙ্গত, ২০১৭ সালে ভারতীয় বাস্কেটবলের মান উচ্চস্তরে নিয়ে যাওয়ার জন্য নিউ দিল্লিতে খোলা হয় NBA ট্রেনিং সেন্টার। সেখানে কোচ হিসেবে আনা হয় আন্তর্জাতিক বাস্কেটবল খেলোয়াড়।  বর্তমানে টিভি, সোশ্যাল মিডিয়া সমস্ত কিছু মিলিয়ে ভারতীয় NBA এর জনপ্রিয়তা ছড়িয়েছে প্রায় ২০০-র অধিক দেশে।

 কিছুদিন আগে ‘হাউডি মোদি’ অনুষ্ঠানেও ভারতে NBA প্রতিযোগিতার কথাও বলেছিলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অতিথি হিসাবে ভারতে আসার ইচ্ছা প্রকাশ করে তিনি। 

১২ সেপ্টেম্বর মুম্বইতে NBA বাস্কেটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত করার কথা ঘোষণা করেছিল ন্যাশনাল বাস্কেট বল অ্যাসোসিয়েশন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here