দ্য পিপল ডেস্ক: ভয়াবহ অগ্নিকান্ডে মৃত ৫ ও আহত বেশ কয়েকজন। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের উড়ানের ওএনজিসি গ্যাস কমপ্লেক্সে। মঙ্গলবার সকাল ৭টা নাগাদ নবি মুম্বইয়ের উড়ানে ওয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন প্রকল্পের হিমঘর ও কোল্ডস্টোরেজে আগুন লাগে। ঘটনাস্থলে উপস্থিত হয় দমকলের ২২ টি ইঞ্জিন। ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে ।  

আচমকাই নবি মুম্বইয়ের উড়ানে ওয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন প্রকল্পের হিমঘর ও কোল্ডস্টোরেজে আগুন লাগে। আগুন লাগার কিছুক্ষণের মধ্যে পুরো এলাকায় ধোঁয়ায় ভরে যায়। সেই ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন মহারাষ্ট্রের উড়ানে ওএনজিসি গ্যাস কমপ্লেক্সের কর্মীরা। দমবন্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান ৩ জন। বাকীদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় গ্রামীণ হাসপাতালে।

হাসপাতাল সূত্রে খবর, ঘটনায় আহতদের মধ্যে ২ জন মারা গিয়েছন হাসপাতালে। বাকিদের অবস্থা আশঙ্কাজনক।      

ওএনজিসির দমকল বাহিনী এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ শুরু করে। তাদের নিজস্ব দমকল বাহিনী ছাড়াও দ্রোণগিরি, জেএনপিটি, পানভেল ও নেরুল থেকে দমকলের টিম ঘটনাস্থলে রওনা দেয়। প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনার পর দুই কিলোমিটার অঞ্চল ঘিরে ফেলে উড়ান পুলিশ । আগুন যেভাবে ভয়ংকর আকার নিয়েছিল তাতে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

তবে এখনও পর্যন্ত আগুন লাগার কারণ স্পষ্ট নয়। পুলিশি তদন্তে অনুমান, স্ট্রম ওয়াটার ড্রেনেজে আগুন লেগে এই ভয়াবহ অগ্নিকান্ড ঘটেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here