দ্য পিপল ডেস্কঃ  ফিফা র‍্যাঙ্কিংয়ে ছয় ধাপ এগিয়ে এল ভারতীয় মহিলা ফুটবল দল। গত কয়েকমাসে পারফরমেন্সের নিরিখে ফিফার প্রকাশিত দলগুলির র‍্যাঙ্কিংয়ের নয়া তালিকায় ৫৭ নম্বরে ঠাঁই করে নিয়েছে তাঁরা।

 পাশাপাশি এশিয়ার মহিলা ফুটবল দলের তালিকায় ১৪২২ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে স্থানে রয়েছে ভারত। চলতি বছরের মোট ১৮টি ম্যাচ খেলেছে মহিলা দল। তার মধ্যে জয় পেয়েছে ১২টি, ড্র ১টি এবং ৫টি ম্যাচে হারের মুখ দেখেছে তাঁরা।

চলতি বছরে সাফ কাপ, এএফসি অলিম্পিক কোয়ালিফায়ার্স রাউন্ড ২ এবং হিরো গোল্ড কাপে নজড়কারা পারফরমেন্স তুলে ধরেছে দল।  শুধুমাত্র তাই-ই নয়, হংকং, টার্কি এবং ইন্দোনেশিয়াকে ঘরের মাঠে হারিয়ে এসেছে তারা।

 এছাড়া, আগামী মাসেই স্পেনে অনুষ্ঠিত হতে চলেছে কটিফ কাপ। সেই লিগেও অংশগ্রহণ করবে মহিলা দল।কোচ মায়মোল রকির কাঁধে ভর করেই ফিফা র‍্যাঙ্কিংয়ে ছয় ধাপ এগিয়ে এসেছে ভারত।

 গত শুক্রবার কটিফ কাপের জন্য দল ঘোষনা করেছে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন।  সেই দলে একমাত্র মনিপুরি খেলোয়াড় হিসেবে স্থান পেয়েছেন বেলা দেবী। ব্যক্তিগত কিছু কারণের জন্য এবারে দলে স্থান পাননি দালমিয়া ছিব্বার, ইন্দুরমাথি কাথিরেসান এবং সান্ধিয়া রঙ্গনাথন।     

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here