সাফল্যের চাবি কাঠি গালের কাটা দাগ, জানালেন পরিচালক

0
35

দ্য পিপল ডেস্ক : সম্প্রতি একটি ছবির শুটিং -এ চোয়ালে আঘাত পেয়েছিলেন অভিনেতা ভিকি কৌশল। ঘটনার জেরে ১৩ টি সেলাইও পরেছিল ‘উরি’ অভিনেতার চোয়ালে। সেই চোটের দাগই নাকি, ভিকি -র আগামী ছবির চরিত্রের সফলতার কারন হতে চলেছে। এমনটাই মন্তব্য করেছেন পরিচালক সুজিত সরকার।

কিভাবে কাটলো চোয়াল

এপ্রিল মাসেই উধম সিং -এর পাশাপাশি ‘ভূত’ নামক একটি ছবির শুটিং -এ ব্যস্ত ছিলেন ভিকি। সেই সময়েই একটি দৃশ্যের শ্যুট করতে গিয়েই দুর্ঘটনার শিকার হন ভিকি। এই দুর্ঘটনার জেরেই ১৩ টি সেলাইও পরে অভিনেতার চোয়ালে। আর সেই কাটা দাগই ভিকির আগামী ছবি উধম সিং চরিত্রের পরিপূরক হয়ে ওঠে।

ছবিতে ভিকির সঙ্গে ভয়ের সঙ্গী হয়েছেন পরিচালক করণ জোহরও। এছাড়াও ছবিতে ক্যামিও করতে দেখা যাবে পেড়নেকরকে। এই প্রথমবার করণ জোহর নিজের প্রযোজনায় একটি ভৌতিক ছবির সিরিজ করছেন।

এর পাশাপাশি ভিকি কৌশলও প্রথমবার ভূতুড়ে ছবিতে অভিনয় করছেন। সোমবারই মুক্তি পেয়েছে ‘ভূত’ ছবির প্রথম পোস্টার। ছবির পোস্টারেই বোঝা যাচ্ছে ‘ভূত- পার্ট ওয়ান দ্য হন্টেড শিপ’ ছবিতে মূল চরিত্রে অভিনয় করেছেন ভিকি কৌশল।

ছবির পোস্টারে দেখা যাচ্ছে পুরনো জাহাজের ভাঙা জানলা থেকে আতঙ্কিত ভিকি। আর বড় নখওয়ালা কঙ্কালসার এক হাত ধরে রয়েছে ভিকির মুখ। সুত্রের খবর অনুযায়ী সেপ্টেম্বর মাসেই মুক্তি পেতে পারে ‘ভূত- পার্ট ওয়ান দ্য হন্টেড শিপ’।

প্রসঙ্গত, ছবির পরিচালনা করছেন ভানু প্রতাপ সিং। এর আগে শশাঙ্ক খৈতানের একাধিক ছবিতে তাঁর সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন তিনি। কিন্তু এই প্রথমবারের জন্য মূল পরিচালক হিসাবে ছবি পরিচালনা করছেন ভানু।

ছবির বেশিরভাগ শুট হয়েছে গুজরাটের আলাং অঞ্চলে। অঞ্চলটিতে মূলত পরিত্যক্ত জাহাজের স্তূপ পড়ে রয়েছে। মুম্বইয়ের এক বাস্তব কাহিনীকে অবলম্বনে করে তৈরি হয়েছে ‘ভূত’ পার্ট ওয়ান।

ছবির নামের ‘ভূত’ রাখার জন্যে পরিচালক রাম গোপাল বর্মার কাছ থেকে স্বত্বও কিনেছেন প্রযোজক করণ জোহর। এমনটাই জানা যাচ্ছে বলিউড সূত্রে।

চরিত্রের সাফল্যে গালের কাটা দাগ

সুজিত সরকার পরিচালিত ছবি ‘উধম সিং’ -এর ছবিতে মুখ্য চরিত্রে দেখা যাবে ভিকিকে। সেই চরিত্রের স্বার্থেই নাকি ভিকির চোয়লের কাটা দাগ সাপে বড় পাওয়ার মত। এমনটাই মনে করছে পরিচালক সুজিত সরকার। সুত্রের খবর অনুযায়ী জানা গেছিল এপ্রিল মাসেই ছবিটির নির্মানের কাজ চালু হয়েগেছিল।

উল্লেখ্য, ১৯১৯ সালে জালিয়ানওয়ালাবাগে হত্যাকাণ্ডের পট ভুমিকায় তৈরি হচ্ছে ছবিটি। জালিয়ানওয়ালাবাগের পৈশাচিক হত্যাকান্ডের প্রতিশোধের চিত্র তুলে ধরা হবে ছবিতে। এরপর ১৯৪০ সালে পাঞ্জাবের তৎকালীন লেফ্টেন্যান্ট গভর্নর তথা এই মর্মান্তিক হত্যালীলার পরিচালক জেনারেল ও’ ডায়ারকে হত্যা করার দৃশ্য তুলে ধরা হয়েছে ছবিতে। ইতিমধ্যেই ছবির ফার্স্ট লুক রিলিস হয়ে গিয়েছে।  

প্রসঙ্গত, ‘উধম সিং’ ছবির জন্য আগে ইরফান খানকে বেছে নিয়েছিলেন পরিচালক। তবে ‘উরি’-র দুর্দান্ত সাফল্যের পর ভিকিকেই এই চরিত্রের জন্য শ্রেষ্ঠ বলে মনে করছেন ‘পিঙ্ক’ খ্যাত পরিচালক সুজিত সরকার।

‘ভিকির ট্র্যাক রেকর্ড দেখলেই বোঝা যায়। ভাল ভাল চিত্রনাট্য বেছে নিচ্ছে ভিকি। তিনি উধম সিং চরিত্রে এমন একজনকে চেয়েছিলেন, যে ছবিতে নিজেকে উজাড় করে দিতে পারবে। সেক্ষেত্রে ভিকিই আদর্শ বলে মনে করছেন সুজিত। তাছাড়া ভিকি নিজেও পাঞ্জাবি।

তাই একজন পাঞ্জাবির ভূমিকায় ওর চেয়ে ভাল কে-ই বা হতে পারে’। এমনটাই জানিয়েছেন পরিচালক সুজিত সরকার।        

 



    


         

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here