দ্য পিপল ডেস্কঃ সময় যত এগোচ্ছে, ততই উন্নত হচ্ছে মানুষ। পাশাপাশি উন্নত হচ্ছে মানুষ জনের পারিপার্শ্বিক বিষয়বস্তুও। সেরকমই সময়ের সঙ্গে পরিবর্তন হয়েছে ক্রিকেটে ব্যবহৃত টেকনলজির। হটস্পট, এলইডি লাইট, হাওকির মতোই এবার ক্রিকেটে আনা হচ্ছে স্মার্ট বল। মনে করা হচ্ছে, বল এবার কথা বলবে।

আমাদের WHATSAPP গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন: Whatsapp

    বিশ্বকাপের পর অ্যাশেজ সিরিজেও খারাপ আম্পায়ারিংয়ের শিকার হয়েছেন খেলোয়াড়রা। বিশ্বকাপের ফাইনালে ভুলের রেষ কাটতে না কাটতেই অ্যাশেজে ভুল আম্পায়ারিংয়ের জন্যই ক্ষোভের মুখে পড়েছেন আম্পায়াররা। এবার সেই খারাপ আম্পায়ারিং রুখতেই বলের মধ্যেই মাইক বা মাইক্রোচিপ ব্যবহারের পরিকল্পনা বল প্রস্তুতকারী কোকাবোরা কোম্পানি।

  এই স্মার্ট বলের মাধ্যমে ডিআরএস নেওয়ার ক্ষেত্রে নির্ভুল সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে আম্পায়ারদের। শুধু তাই নয় এলবিডবলু আউটের সময় ব্যাটের স্পর্শ হয়েছে কি না তাও জানা যাবে। এছা়ড়াও বোলারের বলে গতি, বাউন্স, লাইন-লেন্থ সব কিছুই জানা যাবে স্মার্ট বলের মাধ্যমে।

 আগামী বিগ ব্যাশ লিগে এই স্মার্ট বল দিয়েই খেলা হবে। যদিও এই বলটি এখনও পর্যন্ত পরীক্ষা নিরিক্ষা চালানো হচ্ছে। সূত্রের খবর, সমস্ত লিগের সঙ্গে কথা বলেই এমন বল তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।