দ্য পিপল ডেস্কঃ ব্রাজিলিয়ান লেজেন্ড পেলের সঙ্গে মেসির তুলনা করা উচিত নয়। পেলে হচ্ছেন অতুলনীয়। তাঁর সঙ্গে কোনও খেলোয়াড়ের তুলনা হয় না। তিনি একজন নিপুণ খেলোয়াড়। এমনটাই মনে করেন ব্রাজিলের কোচ তিতে।  

পেলে ও মেসি নিয়ে কি বললেন ব্রাজিলের কোচ

 আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে পেলের তুলনা করা অর্থহীন। এই বিষয় নিয়ে একটি সাক্ষাৎকারে ব্রাজিলের কোচ জানান, পেলে হচ্ছেন অতুলনীয়।

যাঁরা পেলের সঙ্গে অন্য খেলোয়াড়ের তুলনা করেন, তাঁরা আদৌ পেলে সম্বন্ধে কতটা জানেন ? খেলোয়াড় হিসেবে পেলের ইতিহাস না জেনে তুলনা করা আশ্চর্যজনক।

মেসিকে নিয়ে কি বললেন ব্রাজিলের কোচ –

 বহু বিতর্ক নিয়ে মেসির খেলার প্রশংসা করে তিতে বলেন, বর্তমান সময়ের সেরা খেলোয়াড় হলেন লিও। তাঁর ফুটবল জাদুই ফ্যানদের কাছে তাঁকে আকর্ষণ করে তুলেছে, যে কারণে গোটা বিশ্বের ফুটবল প্রেমীদের কাছে একজন রোল মডেল হয়ে উঠেছেন তিনি।

সবাই জানেন পেলে হচ্ছেন ফুটবলের ইশ্বর। আমি একজন ব্রাজিলিয়ান বলে এমন বলছি না। পেলে হচ্ছেন একজন যার কমতি বলে কিছুই ছিল না। যদি কেউ অন্য খেলোয়াড়ের সঙ্গে পেলের তুলনা করতে চান, তবে  ভুল হবে।

 গত বুধবার বিশ্বকাপের ফ্রেন্ডলি ম্যাচে আর্জেন্টিনার বিরুদ্ধে হারে তিতের দল। এদিন ম্যাচ চলাকালীন মেসির সঙ্গে কথা কাটাকাটি হয় তাঁর। ব্রাজিলের কোচ তিতেকে মুখ বন্ধ রাখার কথাও বলেন মেসি।

এদিনের ম্যাচ নিয়ে পাঁচটি ম্যাচে জয় অধরা রইল ব্রাজিলের। তার মধ্যে আর্জেন্টিনা ও পেরুর বিরুদ্ধে হারে তিতের দল। পাশাপাশি কলোম্বিয়া, সেনেগাল ও নাইজেরিয়ার বিপক্ষে ড্র করে সাম্বা ব্রিগেড।

   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here