দ্য পিপল ডেস্কঃ পুজোর আগে ফের দুঃসংবাদ। নৌকাডুবি হয়ে মালদহে মারা গেল ৪ জন।

জানা যায়, পুজো উপলক্ষে বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল মহানন্দা নদীতে। প্রতিযোগিতা দেখতে আশেপাশের গ্রামের ১০০ জনেরও বেশি মানুষ এদিন জগন্নাথপুর ঘাট থেকে নৌকো করে মুকুন্দপুর ঘাটের উদ্দেশ্যে রওনা দিচ্ছিল।

মাঝ নদীতে নৌকা ডুবি হয়ে নিখোঁজ হয় প্রায় ৬০ থেকে ৭০ জন যাত্রী। অতিরিক্ত যাত্রী তোলার ফলে দুর্ঘটনা বলে মনে করা হচ্ছে।  

বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে মালদহের চাঁচল ১ নম্বর ব্লকের মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের জগন্নাথপুর ঘাটে। মারা যায় ৪ জন।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় চাঁচল থানার বিশাল পুলিশ বাহিনী। ডুবুরিদের সঙ্গে স্থানীয় বাসিন্দারাও নদীতে নেমে নিখোঁজ যাত্রীদের খোঁজে তল্লাশি শুরু করে।

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির ফলে মহানন্দা নদীতে এখন জল বেশি। কয়েকজন যাত্রী সাঁতরে প্রাণে বাঁচলেও বেশিরভাগ যাত্রী এখনো নিখোঁজ রয়েছে বলে প্রশাসন সূত্রে খবর।

স্থানীয়দের অভিযোগ, বর্ষার জলে মহানন্দা ফুঁসছে, তার ওপর নিয়ম না মেনেই অতিরিক্ত লোক নিয়ে নদী পারাপার করে নৌকাগুলি। ফলে এত বড় বিপদ ঘটে গেল।

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

নৌকায় লাইফ জ্যাকেট রাখা বাধ্যতামূলক হয়েছে তবুও নিয়ম মানার কোনো পরোয়া নেই। ফলে বার বার দুর্ঘটনার কবলে পড়ে মৃত্যু মুখে পড়ছে সাধারণ মানুষ।

দিন কয়েক আগেও একই ঘটনার সাক্ষী থেকেছে মহিষাদল। অতিরিক্ত যাত্রী তোলায় নৌকাডুবির ঘটনা ঘটে। তবুও শিক্ষা না নিয়েই চলছে ঝুঁকির পারাপার। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here