দ্য পিপল ডেস্কঃ  রাজ্যে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে ডেঙ্গির ঘটনা। উত্তর ২৪ পরগণার হাবড়া, অশোকনগর সহ বেশ কয়েকটি এলাকায় দেখা মিলেছে ডেঙ্গির সংক্রমণ। এবার সেই প্রকোপ পড়ল মালদা জেলাতেও।

   ইতিমধ্যেই ডেঙ্গি সংক্রমণে মালদহ মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে প্রায় ১০ জনকে। 

অন্যদিকে মালদহ মেডিকেল হাসপাতালে আলাদা কোনও ডেঙ্গির ওয়ার্ড না থাকায় মাথায় হাত পড়েছে হাসপাতালে কর্তৃপক্ষের। বিকল্প হিসেবে মেডিসিন ওয়ার্ডেই সাধারণ রোগীদের সঙ্গে রাখা হয়েছে ডেঙ্গি আক্রান্তদের। রোগীদের ২৪ ঘণ্টাই মশারির মধ্যে রাখার নির্দেশ দিয়েছেন চিকিৎসকরা।

 মেডিকেল সূত্রের খবর, মহিলা ও পুরুষ মেডিসিন ওয়ার্ডে বর্তমানে ডেঙ্গি আক্রান্ত রোগীর সংখ্যা  প্রায় ১০ । তার মধ্যে বেশিরভাগ রোগীর রক্তের প্লেট ১ লক্ষের বেশি থাকায় দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। 

কিন্তু অনেক রোগীর অজানা জ্বর চিন্তা বাড়িয়ে তুলেছে ডাক্তারদের। ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলে সমস্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। 

    এদিন মেডিকেল কলেজের এমএসভিপি অমিত কুমার দাঁ বলেন, কিছু ডেঙ্গি রোগী ভর্তি রয়েছে। তবে তাদের প্লেটলেট এক লক্ষের বেশি রয়েছে। ডেঙ্গি রোগীদের জন্য আলাদা কোন ওয়ার্ড নেই। তবে মেডিসিন ওয়ার্ডে তাদের জন্য আলাদা বেড করা হয়েছে। ডেঙ্গি আক্রান্তদের মশারি দেওয়া হচ্ছে। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়ায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা অনেক কমেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here