দ্য পিপল ডেস্কঃ জম্মু-কাশ্মীরের ব্লক ডেভলপমেন্ট কাউন্সিল ভোট বয়কট করল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। বুধবারই তাঁদের সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয় দলের পক্ষ থেকে।


উল্লেখ্য, জম্মু-কাশ্মীর নির্বাচন কমিশন ২৪ অক্টোবর ভোটের দিন নির্ধারণ করেছে। পুঞ্চ ও সরপাঞ্চরা ব্লক ডেভলেপমেন্ট কাউন্সিলের চেয়ারম্যান নির্বাচনের পর গঠন করা হবে ডিস্ট্রিক্ট ডেভলপমেন্ট বোর্ড।

ভোটদান করবেন প্রত্যেক ডিস্ট্রিক্ট ডেভলপমেন্ট বোর্ড ও কাউন্সিলের চেয়ারম্যানরা। সেই সঙ্গে ভোটদান করবেন ওই রাজ্যের নির্বাচিত বিধায়ক ও সাংসদরা।

জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকেই কেন্দ্র সরকারের সিদ্ধান্তের বিরোধিতায় সরব হয় কংগ্রেস। কংগ্রেসের পাশে ছিল অন্যান্য দলও।

জম্মু-কাশ্মীরের অবস্থা নিয়ে অনেকবার প্রকাশ্যে মুখ খুলেছেন রাহুল গান্ধিও। ওমর আবদুল্লা, ফারুক আবদুল্লার মতো উপত্যকার কংগ্রেস নেতৃত্বকে গৃহবন্দী করার অভিযোগ উঠেছিল শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে।   

রাহুলের মন্তব্যকে ইস্যু করে রাষ্ট্রসংঘে চিঠিও লিখেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু কেন্দ্র সরকারের সিদ্ধান্তের বিরোধিতা করে গেছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব।

এবিষয়ে জম্মু-কাশ্মীরের কংগ্রেস নেতা গুলাম আহমেদ মীর জানিয়েছেন, আমরা ভালোভাবেই বুঝতে পারছি এই নির্বাচন শুধুমাত্র ক্ষমতাসীন দলকে প্রাধান্য দেওয়া হচ্ছে। আমাদের নেতাদের এখনও আটক করে রাখা হয়েছে। এজন্যই ভোট বয়কট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এছাড়া আর কোনো উপায় নেই আমাদের হাতে।


যদিও প্রশাসন সব রকম সুরক্ষা বন্দোবস্ত করার পাশাপাশি যে কোনো রকম পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুত বলেই জানিয়েছে।   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here