দ্য পিপল ডেস্কঃ শিক্ষক দিবসের দিনেই উঠে এল এক শিক্ষকের অভব্য আচরণের চিত্র। দীর্ঘ ৬ মাস ধরে এক ছাত্রীকে যৌন হেনস্থা করেছেন স্বর্ণপদক জয়ী কোচ সুরজিৎ গঙ্গোপাধ্যায়।

ছাত্রীর অভিযোগ, তাঁর সঙ্গে অশালীন আচরণ করেন তারই প্রশিক্ষক। সেই ভিডিও ছড়িয়ে পড়ার পর থেকেই তোলপাড় সোশ্যাল দুনিয়া। ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। ভবিষ্যতে এই ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে তা নিয়ে কড়া পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন তিনি।

বুধবার বাংলার ওই সাঁতারুর ভিডিও প্রকাশ্যে আসতেই জল্পনা শুরু হয়েছে সোশ্যাল দুনিয়ায়। কয়েক ঘণ্টার মধ্যেই ভাইরাল হয়ে যায় ওই ভিডিও। অভিযোগ, দীর্ঘ ছয় মাস ধরে যৌন হেনস্থার শিকার হচ্ছেন ওই যুবতী।

বুধবার টুইটারের মাধ্যমে অভিযুক্ত কোচের বিরুদ্ধে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়াকে কড়া পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। পাশপাশি এহেন অপরাধের জন্য কোচের বিরুদ্ধে পদক্ষেপ নিতে পুলিশকে অনুরোধও জানান তিনি।

ছাত্রীর সঙ্গে এহেন আচরণের অভিযোগে বৃহস্পতিবার কোচ সুরজিৎ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে সমস্ত চুক্তি বাতিল করে গোয়া সুইমিং অ্যাসোসিয়েশন। ভবিষ্যতে আর কোনও জায়গায় যাতে না সুরজিৎ এর চাকরি না হয় সে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী।

 

বৃহস্পতিবার সুরজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে হাওড়ার রিষড়া থানায় অভিযোগ দায়ের করেছেন কিশোরীর পরিবার। প্রথমে সুরজিতের বিরুদ্ধে মামলা দায়ের করতে চায়নি রিষড়া থানার পুলিশ। পুলিশের তরফে জানানো হয় যেহেতু ভিডিওটি গোয়াতে তোলা তাই গোয়াতেই এই অভিযোগ দায়ের করতে হবে।

পরে সোশ্যাল দুনিয়ায় আলোচনা শুরু হতেই ঘুম ভাঙে পুলিশের। এদিন কিশোরীর অভিযোগের ভিত্তিতে সুরজিৎ এর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here