The Peopletv Digital Desk: কলকাতা, আগেরবার মমতা বন্দ্যোপাধ্যায়কে বক্তব্য পেশ করার সুযোগ দেওয়া হয়নি মোদীর অনুমোদিত বৈঠকে।সেই ক্ষোভে প্রধানমন্ত্রীর ডাকা ঋষি অরবিন্দের জন্মবার্ষিকীতে অংশ নিতে নারাজ মমতা বন্দ্যোপাধ্যায়।রাজ্যজুড়ে স্বাধীনতা দিবস পালনের প্রস্তুতি বৈঠকে এদিন সেই প্রসঙ্গ টেনে নবান্নে তিনি বলেন, আগেরবার দেশজুড়ে স্বাধীনতার ‘অমৃত মহোৎসব’ পালনের জন্য তিন ঘন্টা অপেক্ষা করা সত্ত্বেও তাকে বক্তব্য পেশ করতে দেওয়া হয়নি।তাই মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রীর ডাকা ঋষি অরবিন্দের জন্মবার্ষিকী নিয়ে বৈঠকে তিনি অংশ নেবেন না।

Source : Internet

বৈঠকেই তিনি মুখ্যসচিবকে নির্দেশ দেন, কেন্দ্রীয় সরকারকে চিঠি লিখে যেন জানিয়ে দেন ,তিনি অন্য গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত থাকার দরুন ঋষি অরবিন্দের জন্মবার্ষিকীতে উপস্থিত থাকতে পারবেন না। তাছাড়াও তাকে প্রধানমন্ত্রীর ডাকা আগের অন্যান্য বৈঠকে বক্তব্য পেশ করার সুযোগ দেওয়া হয়নি।তাই তিনি আর সময় নষ্ট করতে চাননা। এই দিন বৈঠকে তিনি সরাসরি না বললেও বিজেপি সরকারের বিরুদ্ধে শিক্ষার গৈরিকরণের অভিযোগ তুলেছেন ।

Source : Internet

কেন্দ্রকে কার্যত বাদ দিয়েই বছরভর রাজ্যে স্বাধীনতা দিবস উদযাপনের ঘোষণা করেন এইদিন মুখ্যমন্ত্রী। কারণ, কেন্দ্র এই বাবদ কোনও অর্থ দিযে সাহায্য করছেনা।আর্থিক সীমাবদ্ধতার মধ্যেই যতটুকু পারা সম্ভব তা দিয়েই মুখ্যমন্ত্রী অনুষ্ঠান করবেন।প্রধানমন্ত্রী বৈঠকে মুখ্যমন্ত্রীকে বলার সুযোগ না দিয়ে এই রাজ্যকে অপমান করেছে বলে বৈঠকে নিন্দা প্রস্তাব আনেন শিল্পী যোগেন চৌধুরী সহ অজয় চক্রবর্তী, জয় গোস্বামী, সুবোধ সরকার, সুরঞ্জন দাস, সোনালী চক্রবর্তী, নৃসিংহপ্রসাদ ভাদুড়ি, দিলীপ মহারাজ-সহ মন্ত্রী ও শীর্ষ আধিকারিকরা সহ একাধিক ।