দ্য পিপল ডেস্কঃ জম্মু-কাশ্মীরের অনন্তনাগে ডেপুটি কমিশনারের অফিসের সামনে গ্রেনেড বিস্ফোরণ। উপত্যকায় অশান্তি ছড়াতে চাইছে দুষ্কৃতীরা। তার আরও একবার প্রমাণ মিলল।

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রের খবর, সকাল সাড়ে দশটা নাগাদ ঘটে এই বিস্ফোরণ। ঘটনায় আহত হয়েছেন ১১ জন। তাঁদের মধ্যে ৩ জনের অবস্থা আশংকাজনক। ঘটনার পর থেকেই এলাকা জুড়ে রয়েছে কড়া নজরদারি। নতুন করে কোনও জঙ্গি হামলার ছক রয়েছে কি না তা খতিয়ে দেখার চেষ্টা করছে নিরাপত্তা বাহিনী।

 

পুলিশ সূত্রের খবর, আহতদের মধ্যে এক জন ট্রাফিক পুলিশ এবং একজন সাংবাদিকও রয়েছেন। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। কি কারণে এই ঘটনা ঘটল তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

 

উল্লেখ্য, ৫ অগাস্ট জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা এবং ৩৫(এ) ধারা তুলে নেয় কেন্দ্রীয় সরকার। বড়সড় ঘটনার আশঙ্কায় তারপর থেকেই কড়া নিরাপত্তা জারি করা হয় উপত্যকায়।

তবে গোয়েন্দা সূত্রে অনেকবার আগাম সতর্কবার্তা দেওয়া হয়েছে, ৩৭০ ধারা এবং ৩৫(এ) ধারা তুলে নেওয়ার প্রতিশোধ নিতে চায় বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী সংগঠন। যে কোনো মুহূর্তে ঘটতে পারে নাশকতামূলক ঘটনা।

গোপন সূত্রে পাওয়া খবর অনুযায়ী হামলা চলতে পারে সেনা ঘাঁটিতে, বিশেষত বায়ুসেনা ঘাঁটিতে। তারপর থেকেই সমস্ত সেনা ঘাঁটিতে বাড়তি নিরাপত্তা মোতায়েন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here