দ্য পিপল ডেস্কঃ জঙ্গি দমন অভিযানে বড়সড় সাফল্য ভারতের। দীর্ঘ সময় ধরে অভিযান চালানোর পর লস্কর-ই-তইবার অন্যতম মাথা আসিফকে খতম করল ভারতীয় সেনা। ঘটনাস্থল থেকে বহু হাতিয়ার এবং প্রচুর নথি উদ্ধার করেছে পুলিশ।

বুধবার গোপন সূত্র মারফত আসিফের অবস্থানের খবর পেয়ে জম্মু-কাশ্মীরের সোপোরে অভিযান চালায় সেনা ও পুলিশের যৌথবাহিনী। নিরাপত্তা রক্ষীদের উপস্থিতির খবর পেয়েই গুলি চালাতে শুরু করে আসিফ। দীর্ঘ সময় ধরে লড়াইয়ের পর খতম করা লস্করই-তইবার প্রধান মাথা আসিফকে।

অভিযোগ, পাক সীমান্তে একাধিক অভিযান চালায় পাক মদতপুষ্ট জঙ্গি নেতা আসিফ। বহুদিন ধরেই আসিফের খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর যৌথ বিভাগ। বুধবার সে বিষয়ে সাফল্য মেলে ভারতীয় সেনার।

প্রসঙ্গত, চলতি সপ্তাহেই কাশ্মীর থেকে আট জঙ্গিকে গ্রেফতার করে জম্মু-কাশ্মীর পুলিশ। বেশকিছুদিন ধরে সীমান্তে গা ঢাকা দিয়ে একাধিক হামলার ছক কষছিল এই আট লস্কর-ই-তইবার জঙ্গিরা।

এমনকি তাদের অবস্থানের বিষয়ে যাতে না পুলিশকে জানানো হয়, সে বিষয়ে স্থানীয় বাসিন্দাদের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। ধৃত ৮ জঙ্গিরা কোথাকার বাসিন্দা তা জানতে জেরা শুরু করেছে পুলিশ।

৫ই অগাস্ট জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর থেকেই ক্রমশ উত্তপ্ত হতে শুরু করেছে উপত্যকা। তারপর হামলার আশঙ্কা জানিয়ে বাড়ানো হয়েছে পুলিশের নিরাপত্তা। যদিও জম্মু-কাশ্মীরের পরিস্থিতি অনেকটাই শান্ত রয়েছে বলে দাবী করছেন কেন্দ্রীয় সরকার। কিন্তু সেবিষয়ে মানতে নারাজ বিরোধী পক্ষ।    

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here