দ্য পিপল ডেস্কঃ অসমে ভয়াবহ বন্যা পরিস্থিতিতে বাড়িঘর হারিয়েছেন কয়েক লক্ষ মানুষ। তাঁদের পাশে দাঁড়াতে সাহয্যের হাত বাড়িয়ে দিলেন বিগ বি । প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তিনি ৫১ লক্ষ টাকা দান করেছেন।

নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করে বিগ বি অন্যদেরও এই মহতি কাজে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, অসমে ভয়াবহ বন্যায় প্রবল সমস্যার মুখে আমাদের ভাই-বোনেরা। ওদের সাহায্য প্রয়োজন। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করতে সবার এগিয়ে আসা দরকার। আমি করেছি। আপনি?

বিগ বি-র দানে পাল্টা পোস্ট করে অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল লিখেছেন, আমরা ধন্যবাদ জানাই অমিতাভ বচ্চনকে এই দানের জন্য। এই দান অনেক কাজে আসবে। অসমবাসীর পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ।

উল্লেখ্য, বন্যায় অসম প্রায় জলের তলায়। প্রায় ২৬ লক্ষ মানুষ বাড়িঘর হারিয়েছেন। সরকারি মতে, ৪৭ জল লোকের মৃ্ত্যু হয়েছে। বহু মানুষ এখনও নিখোঁজ। জল ঢুকে প্লাবিত হয়েছে কাজিরাঙা অভয়ারণ্যের ৯৫ শতাংশ। যার জেরে ৩১ গণ্ডার, হাতি সহ বহু বন্যপ্রাণের মৃত্যু হয়েছে। বন্যার হাত থেকে প্রাম বাঁচাতে জঙ্গল ছেড়ে কোনো একটি বাড়ির খাটে বসে আছে বাঘ, সম্প্রতি এমন একটি ছবিও ভাইরাল হয়েছে।     

তবে শুধু অমিতাভ বচ্চন নয়, অসমের বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছেন বলিউড অভিনেতা অক্ষয় কুমারও। আগেই তিনি ২ কোটি টাকা দান করেছেন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে।

আর্থিক সাহায্য করেছেন অভিনেত্রী তথা অসমের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর প্রিয়ঙ্কা চোপড়া, ক্রীড়া জগতের হিমা দাস। মানবিকতার খাতিরে আর্থিক সাহায্যের আবেদন করেছিলেন বাংলার সাংসদ নুসরত জাহানও।      

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here