দ্য পিপল ডেস্ক- 4G-র দিন শেষ । স্মার্টফোনের বাজার ধরতে এবার মোবাইল নির্মাতারা নেমেছে 5G স্মার্টফোনের আসরে ।

আমাদের WHATSAPP গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন: Whatsapp

টেলিকম প্রযুক্তির কথা মাথায় রেখেই Galaxy A সিরিজের পরবর্তী স্মার্টফোন 5G ভেরিয়েন্টে লঞ্চ হবে । Wifi সার্টিফিকেশন ওয়েবসাইটে Samsung Galaxy A90 ফোন প্রকাশ্যে এল ।

Galaxy S আর Galaxy Note ছাড়া অন্য কোন Samsung ফোনে 5G সাপোর্ট থাকছে । ফ্ল্যাগশিপ সিরিজে লঞ্চ না হলেও ফোনে থাকছে Qualcomm Snapdragon 855 চিপসেট ।

অন্য কোন মিডরেঞ্জ Exynos অথবা Snapdragon চিপসেটে 5G সাপোর্ট না থাকার কারনেই ফোনটিতে ফ্ল্যাগশিপ চিপসেট ব্যবহার করেছে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি ।

যদিও Geekbench ওয়েবসাইটে Samsung Galaxy A90 5G ফোন দেখা গিয়েছিল । সেখানে সিঙ্গেল কোর টেস্টে 3,458 আর মাল্টি কোর টেস্টে 10,852 স্কোর করেছে এই ফোন ।

Geekbench ওয়েবসাইটে Samsung Galaxy A90 5G ফোনে 6GB RAM দেখা গিয়েছে । এবার ওয়াই ফাই সার্টিফিকেশন ওয়েবসাইট থেকে জানা গেল নতুন স্মার্টফোনে থাকছে ডুয়াল ব্যান্ড Wi-Fi 802.11ac সাপোর্ট । আগে প্রকাশিত রিপোর্ট থেকে জানা গিয়েছে Samsung Galaxy A90 5G ফোনে থাকছে 6.7 ইঞ্চি AMOLED ডিসপ্লে, ডিসপ্লের নীচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ।

Samsung Galaxy A90 5G ফোনের ট্রিপল ক্যামেরা থাকছে । এই ক্যামেরায় থাকবে একটি 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর । সঙ্গে একটি 8 মেগাপিক্সেল আর একটি 5 মেগাপিক্সেল সেন্সর । তবে ক্যামেরায় অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশন থাকার সম্ভাবনা প্রবল । ফোনের ভিতরে থাকবে 4,500 mAh ব্যাটারি আর 45W ফাস্ট চার্জিং ।

কবে Samsung Galaxy A90 5G লঞ্চ হবে জানা যায়নি । তবে তুলনামুলক কম দামে ফোন লঞ্চ করে চিনা কোম্পানিগুলিকে কড়া টক্করের মুখে ফেলতে চলেছে দক্ষিণ কোরিয় কোম্পানিটি ।