দ্য পিপল ডেস্কঃ  ধোনির অবসর নিয়ে ক্রমশ সরগরম হচ্ছে ভারতীয় ক্রিকেট। বিশ্বকাপে সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পরই প্রশ্ন উঠতে শুরু করেছে ধোনির পারফরমেন্স নিয়ে। অন্যান্য খেলোয়াড়দের তুলনায় বেশি কাটাছেঁড়া হয়েছে তাঁর ব্যাটিং স্ট্রাইক রেট নিয়ে।

আমাদের WHATSAPP গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন: Whatsapp

বর্তমানে ধোনির অবসর নিয়েও দ্বন্দ্বও শুরু হয়েছে  প্রাক্তন খেলোয়াড়দের মধ্যে। এমনকী দুটি ভাগে বিভক্ত হয়েছে বোর্ড কমিটি। কেউ কেউ বলছেন ধোনির বয়স বেড়েছে, অবসর নেওয়ার  সময় এসে গেছে। পাশাপাশি তরুণ খেলোয়াড়দের জন্য জায়গা ছেড়ে দেওয়া উচিত মাহির। আবার একাংশ চাইছেন আরও কিছুটা সময় যেন দলের সঙ্গে থাকেন তিনি।  কারণ একজন খেলোয়াড়ের পারফরমেন্সে খারাপ সময় আসতেই পারে।   

গৌতম গম্ভীরের পর এবার ধোনির অবসর নিয়ে মুখ খুললেন প্রাক্তন জাতীয় দলের নির্বাচক সঞ্জয় জাগদল। তিনি জানান, আগামী রবিবার পাঁচজনের নির্বাচক কমিটির বৈঠকে সিদ্ধান্ত হবে ধোনির ভবিষ্যৎ।

বিসিসিআই-এর প্রাক্তন সচিব জাগদল আরও জানান, সীমিত ওভারের ক্রিকেটে অবসরের সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে ধোনি অনেক পরিপক্ক খেলোয়াড়।

টানা ম্যাচ খেলায় আগামী মাসের ওয়েস্ট ইন্ডিজ ট্যুরে বিরাট, বুমরাহ, ধোনি সহ বেশ কয়েকজন খেলোয়াড়কে  বিশ্রামের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

বিশ্বের সেরা ফিনিশার ধোনি। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে ম্যাচ ফিনিশের ক্ষমতা কমে গিয়েছে বিশ্বকাপ জয়ী অধিনায়কের, এমনটাই দাবি সমালোচকদের। তবে রবিবার মুম্বইয়ের অনুষ্ঠিত হওয়া বৈঠকেই ধোনির ভবিষ্যৎ নিয়ে আলোচনা করা হবে।  

সম্প্রতির খারাপ সময় বাদ দিলে উইকেট-কিপার ব্যাটসম্যান হিসেবে অন্যতম সেরা খেলোয়াড় ধোনি। আগামী দিনে ধোনি অবসর নিলে পরিবর্ত খেলোয়াড় হিসেবে ভাবা হচ্ছে শিষ্য ঋষভ পন্থকে।